ঢাকা বৃহস্পতিবার, ডিসেম্বর ৭, ২০২৩

Popular bangla online news portal

প্রধানমন্ত্রীর সঙ্গে ইতালি আওয়ামী লীগের সাক্ষাৎ


নিউজ ডেস্ক
৫:৫২ - রবিবার, অক্টোবর ২৩, ২০২২
প্রধানমন্ত্রীর সঙ্গে ইতালি আওয়ামী লীগের সাক্ষাৎ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ইতালি আওয়ামী লীগের নেতারা। বৃহস্পতিবার ২০ অক্টোবর দুপুর ১২টায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন তারা।

প্রায় পঞ্চাশ মিনিট দলের বিভিন্ন বিষয়ে ইতালি আওয়ামী লীগ নেতাদের আলোচনা হয়। নেতারা বর্তমানে দলের সাংগঠনিক কার্যক্রমের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রীর কাছে।

এ সময় উপস্থিত ছিলেন- ইতালি আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক জিএম কিবরিয়া, সদস্য সচিব আবু সাঈদ খান, প্রধান নির্বাচন কমিশনার কে এম লোকমান হোসেন, ইউরোপ আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা হোসনে আরা, ইতালি আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি নজরুল ইসলাম মাঝি প্রমুখ।

প্রধানমন্ত্রীর সঙ্গে ইতালি আওয়ামী লীগের সাক্ষাৎ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউন্সিলে নির্বাচিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন ও সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের নেতৃত্বে ইতালি আওয়ামী লীগের কার্যক্রম চালিয়ে যাওয়ার নির্দেশ দেন।

এর আগে গত ২৮ নভেম্বর কাউন্সিলে সাবেক কমিটির ৮০ সদস্যের অনুমতিক্রমে সভাপতি মাহতাব হোসেন, সহ-সভাপতি সরদার লুৎফর রহমান, সাধারণ সম্পাদক আলগীর হোসেন এবং যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু নির্বাচিত হন।

প্রধানমন্ত্রীর সঙ্গে ইতালি আওয়ামী লীগের সাক্ষাৎ

এদিকে কমিটি অনুমোদনের খবর ইতালির রোমে সামাজিক যোগাযোগ ছড়িয়ে পড়লে আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে আনন্দ উচ্ছ্বাস বইতে শুরু করে। পরে এ উপলক্ষে রাতে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করে ইতালি আওয়ামী লীগ।

দীর্ঘ প্রতীক্ষিত ইতালি আওয়ামী লীগের কমিটিকে অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রীমন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান নেতাকর্মী ও সমর্থরা।

বক্তারা বলেন, এরপরও যারা প্রধানমন্ত্রীর নির্দেশকে অমান্য করবে তারা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হতে পারে না। হিংসা-বিদ্বেষ ভুলে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী এবং মাহতাব-আলমগীরের নেতৃত্বে ইতালি আওয়ামী লীগকে আরও সুসংগঠিত করতে কাজ করতে হবে।

আলোচনা চলাকালীন বাংলাদেশ থেকে ভিডিও কনফারেন্সে যোগ দেন ইতালি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলমগীর হোসেন।


প্রধানমন্ত্রীর সঙ্গে ইতালি আওয়ামী লীগের সাক্ষাৎ

সাধারণ সম্পাদক আলমগীর হোসেন বলেন, একটু দেরি হলেও আমরা সফল হয়েছি। প্রধানমন্ত্রী আমাদের কমিটিকে অনুমোদন দিয়েছেন। যারা এই লড়াইয়ে সঙ্গে ছিলেন বিশেষ করে আওয়ামী লীগের সিনিয়র নেতাকর্মীসহ সকল সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এরপর প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, যারা সামাজিকযোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর নির্দেশনা নিয়ে কটূক্তি করবে তাদের চিহ্নিত করা হবে। আপনাদের সঙ্গে নিয়ে শিগগিরই ইতালি আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

ইতালি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টুর পরিচালনায় এ সময় বক্তব্য দেন, সাবেক কার্যকরী কমিটির সহ-সভাপতি জসিম উদ্দিন, আব্দুর রব ফকির, আফতাব বেপারি, দীন মোহাম্মদ, মাহবুব আলম প্রধান, জাহাঙ্গীর হোসেনসহ আরও অনেকে। মহিলা লীগ ছাড়াও অঙ্গ-সংগঠনের অনেক কর্মী সমর্থকরা উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে আবারও প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। জয় বাংলা স্লোগানে সবার মাঝে মিষ্টি বিতরণ করা হয় এবং একে অপরের মুখে মিষ্টি তুলে দিয়ে আনন্দ উচ্ছ্বাসে মেতে উঠেন উপস্থিত নেতাকর্মীরা।