ঢাকা রবিবার, মার্চ ২৬, ২০২৩

Popular bangla online news portal

মেলবোর্নের আবহাওয়া নিয়ে চিন্তিত নন রোহিত-বাবর


নিউজ ডেস্ক
৫:৩০ - রবিবার, অক্টোবর ২৩, ২০২২
মেলবোর্নের আবহাওয়া নিয়ে চিন্তিত নন রোহিত-বাবর

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে রোববার পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে ভারত। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় দুপুর ২ টা থেকে। চিরপ্রতিদ্বন্দ্বিদের লড়াইয়ের আগে মেলবোর্নে উঁকি দিচ্ছে বৃষ্টির চোখ রাঙানি। তবে তা নিয়ে একদমই চিন্তিত নন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। জানিয়েছেন, কার্টেল ওভারের ম্যাচ খেলতেও প্রস্তুত তার দল। 


মেলবোর্নের বৃষ্টির কারণে শনিবার ভেস্তে গেছে পাকিস্তান দলের সকালের অনুশীলন। বৃষ্টি আসতে পারে রোববারের ম্যাচেও। তবে এদিন বিকালের দিকে আবহাওয়ার কিছুটা উন্নতি হয়েছে। বৃষ্টির সম্ভাবনার কথা জানেন ভারতের অধিনায়কও। তবে সেসব মাথায় রেখেই তার দল প্রস্তুত হয়েছে বলে জানিয়েছেন ৩৫ বছর বয়সী এ অধিনায়ক।

এ প্রসঙ্গে রোহিত বলেন, ‘মেলবোর্নের আবহাওয়ার বিষয়টি কয়েকদিন ধরেই শুনছি, এটা প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে। সকালে যখন ঘুম থেকে উঠেছি, হোটেল থেকে বাইরে তাকিয়ে দেখলাম মেঘের ঘনঘটা, এখন পুরোপুরি রোদ। আমরা সত্যিই জানি না কাল কী হতে যাচ্ছে। যেসব বিষয় আমাদের নিয়ন্ত্রণে আছে, সেসব নিয়ে আমরা চেষ্টা করব।’

রোহিত যোগ করেন, ‘আমরা ৪০ ওভারের ম্যাচ খেলার প্রস্তুতি নিয়েই নামব। তবে যদি পরিস্থিতির কারণে খেলা ছোট হয়ে যায়, তবে সেটার জন্যও আমরা প্রস্তুত থাকব। অনেকেরই এ ধরনের ম্যাচের প্রস্তুতি নেওয়ার অভিজ্ঞতা আছে।’

আবহাওয়া যেমনই থাক, পূর্ণ খেলা চান পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তবে যেকোনো পরিস্থিতির জন্য তার দলও যে প্রস্তুত সেটা জানাতে ভোলেননি পাক অধিনায়ক।

বাবর বলেন, ‘আবহাওয়াটা আসলে আমাদের হাতে নেই। খেলোয়াড় হিসেবে আমরা পুরো খেলাটা খেলতে চাই সবসময়ই। পনেক মানুষ এই খেলাটার জন্য অপেক্ষা করে আছে। আমরা চাই পুরো ৪০ ওভারের খেলা হোক। কিন্তু পরিস্থিতি যা-ই আসুক, আমরা প্রস্তুত আছি সেটার জন্য।’

রাজনৈতিক পরিস্থির কারণে দ্বিপাক্ষিক কোনো সিরিজে একে অপরের বিপক্ষে তেমন খেলতে দেখা যায় না ভারত পাকিস্তানকে।   দুদলের সবশেষ দেখায় এশিয়া কাপে ভারতকে হারিয়েছে পাকিস্তান। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও শেষ হাসি হেসেছে বাবর আজমের দল। তবে পরিসংখ্যান অবশ্য অন্য কথা বলছে । 

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত মোট ১১ বার মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। তাতে ভারতের ৮ জয়ের বিপরীতে পাকিস্তান জিতেছে মোটে ৩টি ম্যাচ। এছাড়া বিশ্বকাপের মঞ্চে ভারতের বিপক্ষে পাকিস্তানের দুর্ভাগ্য তো আছেই। গত ট-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিশ্ব আসরে কখনোই ভারতে বিপক্ষে জিততে পারেনি পাকিস্তান।

ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সুর্যকুমার যাদব, দীপক হুদা, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, ইয়ুজভেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল ও আর্শদিপ সিং।

পাকিস্তানের স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, ফখর জামান।