ঢাকা রবিবার, মার্চ ২৬, ২০২৩

Popular bangla online news portal

‘রাম সেতু’র প্রথম ঝলক


নিউজ ডেস্ক
৩:৩৪ - বুধবার, অক্টোবর ১২, ২০২২
‘রাম সেতু’র প্রথম ঝলক

অক্ষয় কুমার অভিনীত ‘রাম সেতু’-র ঝলক মুক্তি পেল মঙ্গলবার। প্রত্নতাত্ত্বিক অক্ষয়ের শিরে গন্ধমাদন পর্বত। ভারত-শ্রীলঙ্কার সংযোগকারী ঐতিহাসিক রাম সেতুর ভবিষ্যৎ তার হাতেই। দু’মিনিটের ভিডিওতে ধরা দিল সেই টানটান উত্তেজনা।

দেশের সম্পদ উদ্ধার ঘিরে অভিযান। অস্তিত্বের প্রশ্ন। সব মিলিয়ে নতুন রকম অ্যাকশন ছবির স্বাদ দিতে চলেছে ‘রাম সেতু’। যার লুক প্রকাশ্যে আসতে উৎসাহ বোধ করছেন দর্শক। 


ভিডিওটি শুরু হচ্ছে আদালত কক্ষে। রাম সেতু গুঁড়িয়ে দিতে হবে, প্রশাসনের তরফে নির্দেশ এসেছে সুপ্রিম কোর্টের কাছে। এ দিকে নশ্বর জানান, দেশ তো বিশ্বাসে বাঁচে। কী ভাবে কেউ সেই বিশ্বাসকে চ্যালেঞ্জ করতে পারেন? তিনিই অক্ষয়কে প্রত্নতত্ত্ববিদ হিসেবে অভিযানে পাঠান। বিষয়টির তদারক করতে বলেন।

জ্যাকলিন ফার্নান্ডেজ আর সত্য দেবের সঙ্গে মিলিত সফর শুরু হয় অক্ষয়ের। কথা বলে ওঠে ইতিহাস। অল্প ক্ষণের জন্য অভিনেত্রী নুসরত ভারুচাকেও ভিডিওতে দেখা যায়। যদিও রাম সেতু খুঁজে পাওয়া অসম্ভব হয়ে ওঠে। এর পরই সেই ছবি, যা নিয়ে হইচই পড়ে গিয়েছে নেটমাধ্যমে। সেতুর পাথর কাঁধে নিয়ে সাগর থেকে উঠে আসছেন অক্ষয়। ভয়েসওভারে শোনা যাচ্ছে, ‘বিশ্বে রামচন্দ্রের কোটি কোটি মন্দির থাকতে পারে, কিন্তু সেতু একটিই।’

রাম সেতু একটি পৌরাণিক বিশ্বাস না কি বাস্তব— তার প্রত্নতাত্ত্বিক অনুসন্ধান নিয়েই এগোয় ছবির চিত্রনাট্য। ছবিটি পরিচালনা করেছেন অভিষেক শর্মা। রামায়নে যে রামসেতুর উল্লেখ ছিল তার অনুপ্রেরণাকেই বাস্তবায়িত করার চেষ্টা এই ছবিতে। আগামী ২৪ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ‘রাম সেতু’।